Hi there! I'm Raj Rumel

Web & Graphics Designer

অদ্ভুত মেয়ে রূপান্তীয়া

প্রেম না দিলেও চলে, শুধু হাসি দিলে’—হাসি এতটাই মূল্যবান যে কবিগুরু তাঁর প্রেয়সীর কাছে প্রেম নয়, একটুখানি হাসিই আবদার করবেন।

অদ্ভুত মেয়ে রূপান্তীয়া - রাজ রুমেল
মেয়েটি রোজ ফেসবুকে স্টোরি আপডেট করতো। আমি কোন রিয়েক্ট বা কোন কিছু না বুঝলে জিজ্ঞেস করতাম বলতো- “বলতো আমি জানি না" কিন্তু সেই সেটি আপডেট দিতো!! আমি বলতাম এর মানে কি?? সে বলতো, জানি না, আগে কখনো দেখিনি, আবার স্টোরিতে নিজে ছবি আপডেট করতো ছবিতে মুখের কোণে হাসি ঝুলেই থাকে। তবে খুব মেজাজী- অল্পতেই রেগে যায়।" আমি তার কিছু কথা বুঝতাম না। যেগুলো খুব শর্টকাটে বলতো।

মেয়েটির ফুটফুট হাস্যজ্জল চেহারা। গাল গুলো খুব সুন্দর সর্বক্ষণ হাস্যজ্জল থাকে। খুব মায়াময়ী সে নাম দিয়েছে নাফিসা তবে আমি মনে করি রূপান্তীয়া। আর তখনই রূপান্তীয়া সহাস্যমুখ রিয়েক্ট দিয়ে আমার তন্দ্রার অবসান ঘটায়।

নাফিসা কোন গল্পলেখক এর মতই অদ্ভুত কথা বলে। আমি তার কথা শুনে স্তব্ধ হয়ে যাই। আর তখনই নাফিসা কে ইচ্ছে করে নাম দেই রূপান্তীয়া।

একদিন নাফিসার পোস্ট দেখলাম সে এসএসসি তে জিপিএ-৫ পেয়েছে। আমি যাকে আমার সিনিয়র ভাবতাম সেই নাফিসা পড়ালেখার দিক দিয়ে দুই বছরের ছোট। কিন্তু তার ছবি দেখলে যে কেউ ভাববে সে অনেক বড়। তখন মনে পড়লো আমি তো উনার সাথে একদিন কলে কথা বলছি কোন এক কাজ নিয়ে।
তো আজ একটা বার্তা দিয়েই দেই।

- আমি বললাম আপনি এবার এসএসসি দিছেন?
- সে বলতেছে হুম!
- আমার তো বিশ্বাস হচ্ছে না।আমি তো ছবি দেখে মনে করেছি আপনি আমার সিনিয়র।
তখন তার অট্টহাসি আর বলে,
- সবাই এমনি মনে করে।
তারপর বললাম,
- ফলাফলের মিষ্টি কোথায়?
সে বললো,
- এতো দূরত্ব কিভাবে দিবো?
- খাওয়ানোরর ইচ্ছে হলে দূরত্ব কিছুই না।
- তাহলে আপনার মোবাইলে দশ টাকা দিয়ে দেই জালমুড়ি কিনে খেয়ে নিয়েন আমার ফলাফল উপলক্ষে।
- আমার নাম্বার নেওয়ার চেষ্টা, আমার নাম্বার সাক্ষাত করে নিতে হয়।
- তার রাগান্বিত রিয়েক্ট।

আমি হেরে যাওয়া বিভ্রান্ত পথিক, হাঁটছি অজানা দিগন্তে পথ হারিয়ে দিক-বেদিক। এমনি স্মৃতির ঘুড়ি উড়ান এর মত তার চলাচলন। সে এখন আমার ভালো বন্ধু কিন্তু আমায় মিত্যে বলে।
সে পারে নাচতে কিন্তু আমায় বলে পারেনা।
নাফিসাকে নিয়ে আমার কিছু অনুভূতি
‘ নাফিস প্রেম না দিলেও চলে, শুধু হাসি দিলে’—হাসি এতটাই মূল্যবান যে কবিগুরু তাঁর প্রেয়সীর কাছে প্রেম নয়, একটুখানি হাসিই আবদার করবেন।
Category:
Reactions:

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget